• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন |

ঠাকুরগাঁওয়ে অবশেষে পরীক্ষায় বসছে ১৬ শিক্ষার্থী

thakurgaonঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদর উপজেলা আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ের ১৬ জন শিক্ষার্থী টাকার অভাবে এসএসসির নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারায় খবরটি দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এই খবরের ভিত্তিতে সোমবার (১৭ অক্টোবর) সকালে জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে ওই বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, রবিবার (১৬ অক্টোবর) ১৬ জন সহপাঠি পরীক্ষা দিতে না পারায় সোমবার সকল শিক্ষার্থীরা পরীক্ষা বয়কট করেন। পরে জেলা শিক্ষা অফিসার সেখানে গিয়ে সকলের পরীক্ষা নেওয়া হবে এমন সিদ্ধান্ত দেওয়ার পরে ১০টা ৫০ মিনিটে পরীক্ষার হলে প্রবেশ করে শিক্ষার্থীরা ও পরীক্ষা গ্রহণ শুরু হয়।

উল্লেখ্য, পরীক্ষার ফি না দেওয়ায় ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী শিংপাড়া উচ্চ বিদ্যালয়ের আসন্ন এসএসসি ১৬ জন শিক্ষার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়নি অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এমন সংবাদ প্রকাশের পরে নজরে আসে কর্তৃপক্ষের। পরে কর্তৃপক্ষ নিজ উদ্যোগে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেন।

ঠাকুরগাঁও সদর উপজেলা আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, শিক্ষার্থীরা বেতন না দিলে বিদ্যালয় কীভাবে চালাব। আগেই নোটিশ দিয়েছি, তাই যে সকল শিক্ষার্থীরা বেতন পরিশোধ করেনি তাদের পরীক্ষায় অংশ নিতে দেওয়া হয়নি।

ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার দ্য রিপোর্টকে জানান, বিষয়টি ওইদিনই সমাধানের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হয়। সোমবার সকল শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হচ্ছে। যে পরীক্ষাটি বাদ গেছে তা পরে বিশেষ ব্যবস্থায় নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ